Description

আমি মালিহা মেহেরান মিথী। রাজশাহী বিভাগের জয়পুরহাট জেলার ছোট একটা গ্রামের মেয়ে আমি। আমি বিশ্বাস করি ” উড়তে না পারলে দৌড়াও,নাহলে হাঁটো,তাও না পারলে হামাগুড়ি দিয়ে হলেও এগিয়ে যাও”
যেহেতু আমি শিক্ষার্থী, উদ্যোক্তা মানে কি এ বিষয়ে জানার আগেই মনের একটা চাহিদা ছিলো নিজে কিছু করবো, যা থেকে অন্তত হাতখরচের টাকা টা বাড়ীথেকে নিতে হবে না।
শিল্প, সাহিত্য,সৃজনশীল কর্মের প্রতি পুঁথিগত বিদ্যার থেকেও বেশি টান ছিলো ছোটবেলা থেকে। দাদু সংস্কৃতিমনা ব্যক্তি হওয়ায় গানের প্রোগ্রাম ,ড্রয়িং প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতায় অংশ নিয়েছি কলেজ লেভেল পর্যন্ত। যেহেতু আমি ” শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক ” বিভাগের শিক্ষার্থী, ভার্টিসিটিতে আসার পরে প্রথম বর্ষে একটা মাইনর সাবজেক্ট ছিলো শিল্পকলা। সেখান থেকেই আমার ব্লক এবং টাই-ডাই এর হাতেখড়ি। একদিন নিজের জন্য শখ করে গহনা বানাচ্ছিলাম, পাশের রুমের এক আপু দেখে তার জন্য কিছু বানিয়ে দিতে বললেন। আগের শিক্ষা গুলোকে পুঁজি করে আমার পথচলা সেই থেকে শুরু।।
অবসর সময়ে আমি বিভিন্ন ভলেন্টিয়ারিং কাজ করি আর পেজের জন্য পণ্য রেডী করি। আমার পেজের নাম ” PoripatiSaaz with Maliha ”
এখানে গহনা থেকে শুরু করে ড্রেস,শাড়ী,চূড়ী,মেকাপ, ইত্যাদি পাওয়া যায়।
যখন ভেবেছি পুরোদমে কাজ শুরু করবো করোনার কারণে ভার্সিটি বন্ধ হয়ে যাওয়ায় গ্রামে চলে আসি। কয়েকমাস পরে কাজ শুরু করি “উদ্যোক্তা মেলা ” এর সাথে। আমার আরেকটি ভালো লাগার স্থান উদ্যোক্তা মেলা। এই গ্রুপের সাথেই আস্তে আস্তে আমার উদ্যোগ কেও এগিয়ে নিয়ে যেতে চেষ্টা করছি।। ভবিষ্যতে আমার উদ্যোগের জন্য আরো কিছু পরিকল্পনা আছে আমার।
দোয়া করবেন আমার, পেজ এবং আমার এই কর্ম পরিবারের জন্য।।

Photos